Header Ads

ad728
  • Breaking News

    খবর- রোহিঙ্গা সমস্যা সমাধানে কাজ করবে যুক্তরাষ্ট্র : বার্নিকাট


    মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সমস্যা সমাধানে মার্কিন যুক্তরাষ্ট্র কাজ করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।
    মঙ্গলবার (৩১ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় টেকনাফের লেদায় অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
    বার্নিকাট বলেন, রোহিঙ্গাদের দেখতে এ নিয়ে দুইবার কক্সবাজারে এসেছি। রোহিঙ্গা সমস্যা সমাধানে মার্কিন যুক্তরাষ্ট্র অত্যন্ত আন্তরিক। (সূত্র: http://bit.ly/2jPXiv5)

    মন্তব্য: লক্ষণ মোটেও ভালো নয়। এই হিজরাটাকে রোহিঙ্গা ক্যাম্পে ঢুকতে দেয়া মোটেও ঠিক হয়নি। কারণ মার্কিন দস্যুরাই সন্ত্রাসবাদের পয়জন রোহিঙ্গাদের মধ্যে ঢেলে পরে নিজেরাই তাদের দমন করতে বাংলাদেশে আসতে চাইবে। ঠিক যেমন সিরিয়ান বিদ্রোহীদের সাহায্যের কথা বলে তাদের দিয়ে আইসিস সৃষ্টি করেছিলো অ্যামেরিকার জন ম্যাককেইন, পরে তাদের দমন করতেই চালানো হয় হামলা। এখানে মনে রাখা উচিত, ভূ-রাজনৈতিক ও খনিজ সম্পদের লোভে বাংলাদেশের তিন পার্বত্য জেলা ও কক্সবাজারকে নিয়ে পৃথক একটি রাষ্ট্রগঠনের টার্গেট আছে মার্কিন যুক্তরাষ্ট্রের। এজন্য তারা গুটি হিসেবে পার্বত্য উপজাতিদের যেমন ব্যবহার করবে, ঠিক তেমনি ব্যবহার করবে এই রোহিঙ্গাদের। অবশ্যই বাংলাদেশ রোহিঙ্গাদের পাশে সব সময় আছে এবং থাকবে, কিন্তু এই দস্যু মার্কিনীদের কিছুতেই রোহিঙ্গাদের সাথে মিশতে দেয়া ঠিক হবে না, এতে ঘটনা হিতে বিপরীত হতে পারে।
    ---------------------------------------------------
    --আমার নতুন পেইজ Noyon Chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5),
    --পেইজ কোড- 249163178818686 ।

    --আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6 (https://www.facebook.com/202647270140320/)

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728