Header Ads

ad728
  • Breaking News

    গ্রিক দেবীর মূর্তি নিয়ে জাতি এখন কি করবে ?


    গতকালকে রাতে অপসারিত হয়েছে কথিত গ্রিক দেবীর মূর্তি। মূর্তিটি এখন অব্যবহৃত অবস্থায় সুপ্রীম কোর্টের পেছনের অংশে বস্তাবন্দি অবস্থায় আছে। আমরা চাই না, কোন কিছুই অব্যবহৃত থাকুক। আসুন, এ অবস্থায় মূর্তিটি নিয়ে কি করা যেতে পারে তার ১০টি বুদ্ধি-

    ১) `কটকটি ওয়ালা‘কে দেয়া যেতে পারে। ছোট বেলায় কটকটি খাওয়ার লোভে অনেকে ঘরের ধাতববস্তুসমূহ দিয়ে দিতেন। ধাতব পদার্থের বানানো মূর্তি নিয়ে কটকটি ওয়ালা বেশ কিছু কটকটি দেবে আমি নিশ্চিত।

    ২) ভাঙ্গারী দোকানে দেয়া যেতে পারে। যেসব আবুল মূর্তির পক্ষে চিল্লাপাল্লা করেছে তাদের অন্তত এক রাতের গাজা-হেরোয়িন খাওয়ার খরচ মিটবে।

    ৩) মূর্তির হাতে তরবারিটা ফেলে দেওয়া উচিত হবে না। শাহবাগীদের জন্য সেটা শূল হিসেবে ব্যবহৃত হতে পারে। এছাড়া মুন্নিসাহা বা লাকীগং সেটাকে ডিলডো হিসেবে ব্যবহার করলেও দোষের কিছু দেখি না।

    ৪) মূর্তিটিকে নদীতে ভাসিয়ে দেয়া হোক, সাথে সেটার জন্য যারা চিল্লাপাল্লা করছে তাদেরকেও।

    ৫) বিশিষ্ট শাহবাগী কবি আলী আফজাল খানকে দেয়া যেতে পারে। তিনি একদা সেক্সডল নিয়ে লিখেছিলেন (http://archive.is/uo1yj )। যদি তিনি এখন সেই কাজে গ্রিক দেবীর মূর্তিটিকে ব্যবহার করেন তবে আমি তাকে এপ্রিশিয়েট করি।

    ৬) ওয়েম্যান চাপ্টার নামক একটা নারীবাদী ওয়েবে প্রায় দেখি লেসবিয়ানিজমের পক্ষে লেখে। আমার মনে হয় মূর্তিটিা ঐ ওয়েবের সম্পাদক সুপ্রীতি ধরকে দিয়ে দিলে তিনি ভালো কিছু সময় কাটাতে পারবেন।

    ৭) মূর্তিটা বানাতে মৃনাল হক দেড় কোটি টাকা নিয়েছে। যেহেতু মূর্তিটি জাতি পছন্দ করনি, তাই সে মূর্তিটি ফেরত নিয়ে দেড় কোটি টাকা ব্যাক করুক। টাকাগুলো ক্ষতিগ্রস্ত হাওরবাসীকে দেয়া হবে।

    ৮) মূর্তিটিকে প্রধান বিচারপতি এসকে সিনহার সাথে বিয়ে দেয়া যেতে পারে। বেচারা কারো সাথে কথা না বলে নিজ ইচ্ছায় মূর্তিটি বানিয়েছিলো, এখন সেই মূর্তিটির দায়িত্ব নিক।

    ৯) মূর্তিটিকে হাগুর দেশ ভারতে পাঠিয়ে দেয়া যেতে পারে। সেখানে ভারতীয়রা খোলা আকাশের নিচে থেমিসের উপর বসে হাগু করলে অনেক শান্তি পাবে।

    ১০) মূর্তি পক্ষে আন্দোলনে নেতৃত্ব দিতে দেখা গেছে বিশিষ্ট মেশিনম্যান লিটন নন্দীকে। লিটন নন্দীর ন্যায় বিচারের জন্য থেমিককে ব্যবহার করা যেতে পারে। লিটন নন্দীর মেশিন থেমিসের তরবারি দিয়ে কেটে দাড়িপাল্লায় মেপে দেখা হোক, সেই মেশিন এই মেশিন কি না ?

    আমার চিন্তার বাইরে অব্যবহৃত থেমিসের আরো বহুবিদ ব্যবহার থাকতে পারে। সেরকম কোন ধারণা থাকলে কমেন্টে জানাবেন।


    ---------------------------------------------------
    --আমার ফেসবুক পেইজ Noyon Chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5),
    --পেইজ কোড- 249163178818686 ।

    --আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6 (https://www.facebook.com/202647270140320/)

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728