Header Ads

ad728
  • Breaking News

    মুক্তিযুদ্ধ ধর্মনিরপেক্ষতার জন্য নয়, বরং ইসলামের নামেই হয়েছিলো



    আজকে যারা মুক্তিযুদ্ধের চেতনা বিক্রি করে খায়, তারা প্রায় বলে- “মুক্তিযুদ্ধ হয়েছে ধর্মনিরপেক্ষতার জন্য, তাই রাষ্ট্রধর্ম ইসলাম রাখা যাবে না, সংবিধানে আল্লাহ’র প্রতি আস্থা ও বিশ্বাস রাখা যাবে না”। অথচ মুক্তিযুদ্ধের ইতিহাস কিন্তু তা বলে না। মুক্তিযুদ্ধের ইতিহাস বলে- মুক্তিযোদ্ধা এবং বঙ্গবন্ধু নিজেই বার বার নিজ সৃষ্টিকর্তা ‘আল্লাহর প্রতি সাহায্য প্রার্থনা করেছেন।

    এ সম্পর্কে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ দলিল, চতুর্থ খণ্ড, পৃষ্ঠা- ২৩২স পৃষ্ঠায় একটি দলিল উল্লেখযোগ্য। সেখানে ১৯৭১ সালে ২৬ মার্চ কলকাতা বেতার স্টেশন থেকে বিশ্ববাসীর প্রতি বঙ্গবন্ধুর একটি বক্তব্য প্রচার করা হয়। সেখানে পাকিস্তানী বাহিনী যে ঢাকায় আক্রমণ করেছে সে তথ্য দেওয়া হয় এবং সর্বশেষে বঙ্গবন্ধু বলেন- May Allah bless you and help in your struggle for freedom. JOY BANGLA. যার সোজা অর্থ- “এ মুক্তিসংগ্রামে আল্লাহ তোমাদের উপর রহমত করুণ এবং সাহায্য করুন। জয় বাংলা।



    পাঠক সমাজ, ইতিহাস সাক্ষ্য দিচ্ছে বাংলাদেশের মুক্তিযুদ্ধ কখনই ধর্মনিরপেক্ষতার জন্য হয়নি। কিন্তু এরপরও ২০১১ সালে ধর্মনিরপেক্ষতার কথা বলে সংবিধান থেকে ‘আল্লাহর উপর আস্থা ও বিশ্বাস’ বাক্যখানা তুলে দেওয়া হয়। সত্যিই এক আজব দেশ বাংলাদেশ।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728