Header Ads

ad728
  • Breaking News

    বাংলাদেশে বাড়ছে অবৈধ ভারতীয়দের সংখ্যা

    ভারতের অর্থনৈতিক অবস্থা ভালো নয়। একদিকে যেমন রয়েছে চরম বেকারত্ব, তেমনি অন্যদিকে রয়েছে নানান প্রাকৃতিক দুর্যোগ। খরা, অনাবৃষ্টি, অতিবৃষ্টির কারণে ফসল নষ্ট হচ্ছে, ঋণের বোঝায় প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ দেশটিতে আত্মহত্যা করছে। (http://goo.gl/ijMKHWhttp://goo.gl/Th3BJEhttps://goo.gl/BIuwzw)
    এ অবস্থায় পাশ্ববর্তী বাংলাদেশে এসে একটি চাকুরীর ব্যবস্থা করে নেওয়াকে তারা দারুন সুযোগ হিসেবে গ্রহণ করছে। সম্প্রতি যমুনা টিভি থেকে প্রচারিত একটি রিপোর্টে দেখা গেছে পুলিশে অসংখ্য সদস্য নিয়োগ হয়েছে ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে, যাদের ভাষা ভিন্ন। যেহেতু বিষয়টি গোপনে বেশ সফলভাবেই চলছে, তাই নিশ্চিতভাবে বলা যায় প্রশাসনের যোগসাজসে ভারতীয় নাগরিকরাই ভুয়া পরিচয়ে বাংলাদেশের চাকুরীর বাজার দখল করে নিচ্ছে। (http://goo.gl/nsQB72)
    সম্প্রতিককালে অনেকেই ইনবক্সে অভিযোগ করেছেন,
    তার মনে হয়েছে- তার এলাকায় হঠাৎ করে হিন্দু জনগোষ্ঠীর জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে। আগে তার এলাকায় এত হিন্দু ছিলো না। কিন্তু কোথা হঠাৎ করে এত হিন্দু নাগরিক আসলো, যারা সাতসকালে চাকরী করতে বের হয়, তা দেখে সে আতঙ্কিত হয়েছে। অনেকেই অভিযোগ করেছেন, বিমানবন্দর, পাসপোর্ট অফিসে এখন অত্যধিক হিন্দু দেখতে পাওয়া যায়, যা আগে দেখতে পাওয়া যেতো না।
    উল্লেখ্য, বাংলাদেশে যে গণহারে পরিচয় লুকিয়ে ভারতীয় হিন্দুরা প্রবেশ করছে তার দলিল কিন্তু বিভিন্ন মিডিয়ার খবরে পাওয়া যায়। যেমন-
    ১) অবৈধ অনুপ্রবেশ: চট্টগ্রামে দু’ভারতীয় নাগরিক গ্রেপ্তার (https://goo.gl/nyx9bM)
    ২) বাংলাদেশের সরকারি হাসপাতালের নার্সের ভারতীয় পাসপোর্ট!
    (https://goo.gl/RvIxiC)
    ৩) ভারতীয় নাগরিক বাংলাদেশের ভোটার!
    (https://goo.gl/4wIOac)
    ৪) পাবনার ঈশ্বরদীতে ভারতীয় নাগরিক আটক
    (http://goo.gl/mf5tqw)
    আরো উল্লেখ্য, কয়েক বছর আগে সরকারি হিসেবে মতে বাংলাদেশে প্রায় ৫ লক্ষ ভারতীয় নাগরিক ছিলো (সরকারি হিসেবের বাইরে তার পরিমাণ কত ?) এবং বাংলাদেশ থেকে তাদের পাঠানো অর্থ ভারতের টেমিটেন্সের ৫ম শীর্ষ অবস্থান দখল করেছে। এ বিষয়য়ে একাধিক বার খবর এসেছে যে- বাংলাদেশে প্রচুর বেকারত্ব থাকা সত্ত্বেও ভারতীয় নগরিকরা বাংলাদেশের বিভিন্ন কোম্পানির উচ্চপদগুলো দখল করে নিচ্ছে। (সূত্র:http://goo.gl/GARpa6,http://goo.gl/7SzfYX)
    বাংলাদেশে বেকারত্ব একটি বড় সমস্যা। একটি ছেলে ১৭-১৮ বছর লেখাপড়া করেও একটা চাকুরী যোগাতে পারে না। চাকুরীর আসায় রাস্তায় ঘুরতে ঘুরতে যুবক সমাজ আজ হতাশাগ্রস্ত। কিন্তু এই অবস্থায় যদি অন্য দেশের নাগরিক এসে ভুয়া পরিচয়ে বাংলাদেশের চাকুরীর বাজার দখল করে নেয় তবে বিষয়টা কতটা অমানবিক, তা ভাববার বিষয় ?
    তবে আমার মতে, বিষয়টি কি শুধুই চাকুরী বাজার দখল, নাকি দীর্ঘমেয়দী কোন প্ল্যানের অংশ বিশেষ ? বাংলাদেশের বামপন্থী লেখক বদরুদ্দিন ওমর একবার তার এক লেখায় লিখেছিলো- “বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় অটল বিহারী বাজপেয়ী বলেছিলো- “বাংলাদেশ দখল করার এখনই মোক্ষম সময়”। যদিও ঐ সময় বাজপেয়ী-ইন্দিরার প্ল্যান সফল হয় নাই, কিন্তু এখন ধীরে ধীরে সেই সফলতার দিকে হয়ত এগিয়ে যাচ্ছে তারা। বাংলাদেশের চাকুরীর বাজার ভারতীয় নাগরিক দ্বারা পূর্ণকরণ সেই মাস্টারপ্ল্যানেরই অংশ বিশেষ।
    সবাইকে ধন্যবাদ।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728