Header Ads

ad728
  • Breaking News

    পাঠ্যবইগুলোতে মিথ্যা ইতিহাস রচনা করে ইসলাম ও মু্ক্তিযুদ্ধকে পরষ্পরের বিরুদ্ধে দাড় করানো হয়েছে

    বাংলাদেশের পাঠ্যবইগুলোতে মিথ্যা ইতিহাস রচনা করে ইসলাম ও মু্ক্তিযুদ্ধকে পরষ্পরের বিরুদ্ধে দাড় করানো হয়েছে। ৯ম-১০ম শ্রেণীর ‘চারু ও কারুকলা’ নামক বইয়ে বলা হচ্ছে- “পাকিস্তানী উদ্ভট সংস্কৃতি তথা ধর্মের দোহাই দিয়ে সাম্প্রদায়িক চিন্তা চেতনা জোর-জুলুম করে চাপিয়ে দিতে চেয়েছিলো। কিন্তু পূর্ব বাংলার বাঙালীরা এক হয়ে রুখে দাড়িয়েছিলো। (বই- চারু ও কারুকলা, শ্রেনী- ৯ম-১০ম, পৃষ্ঠা-৩৫, বইলেখক- হাশেম খান, এডলিন মারাকার, আতিকুল ইসলাম, সনজীব দাস)
    পাঠ্য বইয়ে কোমলমতি শিশুদের যে ইতিহাস শিক্ষা দেওয়া হচ্ছে তা সম্পূর্ণ ভুল ও উদ্দেশ্যমূলক। এ ইতিহাসের মাধ্যমে কৌশলে ইসলাম ধর্ম ও মুক্তিযুদ্ধকে পরষ্পরের বিরুদ্ধে দাড় করিয়ে দেওয়া হচ্ছে।
    ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের কারণ ছিলো, পশ্চিম পাকিস্তানীরা বাংলাদেশকে ন্যায্য অধিকার দিতো না। আর ন্যায্য অধিকার না দেওয়ার কারণেই মুক্তি সংগ্রাম সংগঠিত হয়। কিন্তু পাকিস্তানীরা বাংলাদেশের উপর ধর্ম চাপিয়ে দিতে চেয়েছিলো বলে মুক্তিযুদ্ধ হয়েছিলো, এটা সম্পূর্ণ ভুল ইতিহাস এবং অবশ্যই উদ্দেশ্যমূলক চক্রান্ত। যারা এ কাজটি করছে তাদের উদ্দেশ্য- মুক্তিযুদ্ধ ও ইসলামকে পরষ্পরের বিরুদ্ধে দাড় করানো, যেন কোন ইসলামী ভাবাসম্পন্ন মানুষ মুক্তিযুদ্ধকে সাপোর্ট করতে না পারে কিংবা মুক্তিযুদ্ধকে সাপোর্ট করা মানুষ ইসলামকে ধারণ করতে না পারে। মাঝখান দিয়ে ফায়দা লুটবে ইসলাম বিদ্বেষী গোষ্ঠীগুলো। যে বা যারা এ পাঠ্যপুস্তক রচনা করেছে, তারা যে বাংলাদেশকে ধ্বংস করার মাস্টারপ্ল্যান করেছেে এতে কোন সন্দেহ নাই।
    তাই কথিত শিক্ষানীতি থেকে ধর্ম ও মুক্তিযুদ্ধকে পরষ্পরের সাংঘর্ষিক করে তোলার বিষয়গুলো বাদ দেয়া অতীব জরুরী।
    মুক্তিযুদ্ধের সাথে কথিত ধর্মনিরপেক্ষতার কোন সম্পর্ক ছিলো না, ইসলামী ভাবধারাই ছিলো মুক্তিযুদ্ধের মূল চেতনা, এ সম্পর্কে কিছু লেখা পড়তে পারেন-
    ১) ১৯৭১ সালের মুক্তিযুদ্ধকে স্বাধীন বাংলা বেতারকেন্দ্র থেকে জেহাদ বলে প্রচার করা হতো-http://goo.gl/cdED3q
    ২) ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের পেছনে ইসলামি চেতনা-http://goo.gl/t19H1r
    ৩) কথিত ধর্মনিরপেক্ষতা নয়, বরং ভালোভাবে ধর্মকর্ম পালন করার সুযোগ পেতেই হয়েছিলো মুক্তিযুদ্ধ- http://goo.gl/FHQbTf
    ৪) বঙ্গবন্ধুর লেখা বই থেকে- মুক্তি সংগ্রামের সাথে ইসলাম জড়িত, ধর্মনিরপেক্ষতা নয়-http://goo.gl/4YR1VW
    ৫) বাংলাদেশ জনগণ মুক্তিযুদ্ধ করেছিলো তাদের সৃষ্টিকর্তার উপর আস্থা ও ভরসা করে -http://goo.gl/MZnIIp
    ৬) ইতিহাস থেকে- ধর্মনিরপেক্ষতার জন্য মুক্তিযুদ্ধ হয়নি, হয়েছে ইসলামের জন্য-
    http://goo.gl/QHb8Hd

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728