Header Ads

ad728
  • Breaking News

    ভারতে থাকতে হলে রামকে মানতে হবে



    ভারতে থাকতে হলে মুসলমানরা মহানবীকে মানতে পারবে না, মানতে হবে রামকে।
    এরকমই বক্তব্য দিয়েছে এক হিন্দুত্ববাদী নেতা।(http://bit.ly/2eRkqdW)
    এর আগেও ভারতের হিন্দুত্ববাদীরা ডাইরেক্ট বলেছিলো- ভারতে থাকতে হলে বাংলাভাষী মুসলমানদের হিন্দু হয়ে যেতে হবে।(http://bit.ly/2dVPg0N)
    এছাড়া প্রায় বলে-
    ভারতে থাকতে হলে গরুর মাংশ বাদ দিতে হবে (http://bbc.in/1G9lanG)
    ভারতে থাকতে হলে বন্দে মাতরম গাইতে হবে (http://bit.ly/2eZ6pc4)
    ভারতে থাকতে হলে সূর্যপূজা করতে হবে (http://bit.ly/2eZ7aS9)
    তারমানে হিন্দুত্ববাদীরা চায় তাদের ধর্মীয় প্রথাগুলো জোর করে মুসলমানদের উপর চাপিয়ে দিতে।
    এখানে একটি কথা বলতে হচ্ছে- মিডলইস্টসহ অন্যান্য মুসলমান দেশে অসংখ্য হিন্দু ধর্মাবলম্বী তথা ভারতীয় নাগরিক রয়েছে। সেখানে হিন্দু ধর্মাবলম্বীদের কিন্তু বলা হয় না- মুসলিম দেশে থাকতে হলে হিন্দুদের ধর্মান্তরিত হয়ে যেতে হবে।
    অথচ ভারতে ডাইরেক্ট কেন্দ্রীয় রাজনৈতিক নেতারা প্রকাশ্যে জনসমাবেশে দাড়িয়ে, মাইক-ক্যামেরার সামনে বলছে- মুসলমানদের হিন্দু হয়ে যেতে।
    আমার মনে আছে, গত কয়েকমাস চট্টগ্রামের ফটিকছড়ির হারুনুর রশীদ নামে এক্ ইউপি চেয়্যারম্যানের বিরুদ্ধে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা সংবাদ সম্মেলন করেছিলো। তাদের দাবি- একটি লুকানো ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে দেখা যাচ্ছে হারুনুর রশীদ তাবলীগ জামাতের লোকদের বলছেন- “আপনারা হিন্দুদেরকে ইসলামের দাওয়াত দিয়ে মুসলিম বানান না কেন?” হিন্দুদের দাবি- এর মাধ্যমে চেয়্যারম্যান হারুনুর রশীদ জঙ্গিবাদ ছড়াচ্ছে, সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছে।
    (হিন্দুদের সংবাদ সম্মেলনের লিঙ্ক-http://bit.ly/2eOpmxu)
    কি বুঝলেন- হিন্দুদের কেন্দ্রীয় নেতারা প্রকাশ্যে মাইক-ক্যামেরার সামনে দাড়িয়ে মুসলমানদের হিন্দু হয়ে যেতে হুমকি দিচ্ছে, কিন্তু সেটাতে কোন সাম্প্রদায়িক বিদ্বেষ হচ্ছে না। কিন্তু এক চিপার চেয়্যারম্যান গোপনে তাবলীগ জামাতদের বলছে হিন্দুদের ইসলামের দাওয়াত দিতে তাতেই হিন্দুদের মাথা খারাপ হয়ে আন্দোলনে মাঠে নেমে গেছে।
    এখন যদি মুসলিম মিডলইস্ট, বাংলাদেশ, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ডাইরেক্ট ঘোষণা দেয়- মুসলিম দেশে থাকতে হলে মুসলমান হয়ে থাকতে হবে, তবে বিষয়টা কেমন হবে ? তখন হিন্দুরা কোন অবস্থায় পৌছাবে ??
    তবে এরপরও দোষ আমি দেবো মুসলমানদের। কারণ তারা জানে না, কার সাথে কেমন ব্যবহার করতে হয়, কাকে কোন পজিশনে নিতে হয়। ঘরের কাজের মহিলাকে যদি আপনি রাজ্যের রাণী বানিয়ে দেন, তবে কাজের মহিলা কিন্তু দেশ পরিচালনা করতে পারবে না। উল্টো আপনার মানহানী করবে, আপনাকে কাজের মানুষ বানিয়ে দেবে। ভারত বর্ষে সাজিয়েছে মুসলমানরা, হিন্দুরা ছিলো মুসলমানদের কর্মচারি, যারা মুসলমানদের থেকে ভদ্রতা,সভ্যতা, জামা-কাপড় পরিধান করা শিখেছিলো। কিন্তু সেই হিন্দুদেরকে যখন মুসলমানরা পাত্তা দেওয়া শুরু করলো, হিন্দুদের ভোট দিয়ে নেতা বানিয়ে দিলো, ব্যস হিন্দুরা চড়ে বসলো মাথায়। প্রবাদ আছে-“বানরের হাতে খুন্দি দিস না”।
    ক্ষমতা যখন দাস, মুচি,মেথর, নাপিত, সুইপার, হরিজন আর নমশূদ্রদের হাতে, তখন সেই নিচু জাত সম্ভ্রান্ত মুসলমানদের মান-সম্মান-ধর্ম-কর্ম ঠিক রাখতে দেবে তো ?? মনে হয় না।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728