Header Ads

ad728
  • Breaking News

    হিন্দুদের দাবি- স্কুলের পাঠ্যপুস্তক নাকি মাদ্রাসার পাঠ্যপুস্তক করা হয়েছে !


    আজকে ঢাকা প্রেসক্লাবের সামনে থেকে নাকি হিন্দু বৌদ্ধ খ্রিস্টান আদিবাসী নামক একটি সংস্থার নেতাকে গ্রেফতার করেছে পুলিশ (http://bit.ly/2jSAvD1)। লোকটির নাম মিঠুন চৌধুরী। আজকে প্রেসক্লাবের সামনে তাদের কালো পতাকা নিয়ে মিছিল করার প্রোগ্রাম ছিলো। তাদের দাবি- এবার পাঠ্যপুস্তক নাকি ইসলামীকীকরণ করে মাদ্রাসার পাঠ্যপুস্তক বানানো হয়েছে। (http://bit.ly/2jxu9FZ)

    উল্লেখ্য আজকে গ্রেফতার হওয়া মিঠুন চৌধুরী বেশ কিছুদিন যাবত এই বিষয়টি নিয়ে ফেসবুকে লেখালেখি করছিলো, বলছিলো- স্কুলের পাঠ্যপুস্তক নাকি মাদ্রাসার পাঠ্যপুস্তক করা হয়েছে (http://bit.ly/2iq1s0F, আর্কাইভ-http://archive.is/PvmQp)।

    কিন্তু অতি লজ্জাজনকভাবে সত্য, এই গোবর খেকোগুলো পাঠ্যপুস্তকের পরিবর্তনকে বিতর্কিত করতে যে ছবিগুলো ব্যবহার করছে তার সবগুলোই ভুয়া এবং একটিও এনসিটিবি‘র পাঠ্যপুস্তক নয়, ছবিতে দেখানো বইগুলো বাজারে, ফুটপাতে বা বাসে বিক্রি হওয়া বেসরকারি উদ্যোগের বই। অথচ এগুলো ব্যবহার করে হিন্দুরা এতদিন ফেসবুকে উস্কানি সৃস্টি করছিলো এবং শেষ পর্যন্ত সেটাকে কালো পতাকা মিছিল বানিয়ে উস্কানি করতে গিয়ে গ্রেফতার হলো।

    আমরা জানি, আমার দেশ সম্পাদক মাহুমুদুর রহমানকে বেশ কয়েক বছর জেলে ভরে রাখা হয়েছিলো, দাবি করা হয়- `তিনি নাকি ভুয়া ছবি ব্যবহার করে উস্কানি দিয়েছেন।“ তাহলে যে মিঠুন চৌধুরী বহুদিন ধরে ভুয়া ছবি ব্যবহার করে মিথ্যা সাম্প্রদায়িক উস্কানি সৃষ্টি করে দাঙ্গার প্রেক্ষাপট তৈরী করছে, তাকে কতদিন জেলে ভরা উচিত বলে মনে করেন, অবশ্যই জানাবেন।

    ---------------------------------------------------
    --আমার নতুন পেইজ Noyon Chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5),
    --পেইজ কোড- 249163178818686 ।

    --আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6 (https://www.facebook.com/202647270140320/)

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728