Header Ads

ad728
  • Breaking News

    বাংলাট্রিবিউনে মেয়েদের “ওড়না” বিরোধী রিপোর্ট !


    বাংলাট্রিবিউন রিপোর্ট করেছে- প্রথম শ্রেণীর পাঠ্যবইয়ে ‘ও’ অক্ষর চেনাতে ওড়না শব্দ ব্যবহার করায় নাকি অভিভাবক মহল অবজেকশন জানিয়েছে। রিপোর্টটি করেছে এসএমআব্বাস নামক এক রিপোর্টার। রিপোর্টে দাবি করা হয়েছে, ও’তে ওড়না চেনানোয় অভিভাবকরা নাকি বলেছে- এর মাধ্যমে শিশুদের মধ্যে সংকীর্ণ ও সাম্প্রদায়িক মানসিকতা সৃষ্টি হবে। (http://bit.ly/2iEr3zs)

    আমার জানা মতে, সকল অভিভাবক চান তার মেয়ে ওড়না পরুক। কোন অভিভাবক চায় না- তার মেয়ে ওড়না ছাড়া বের হোক। তাই ছোট বেলায় যদি পাঠ্যপুস্তককে ও দিয়ে ওড়না শেখানো হয় তবে অবশ্যই ভালো লক্ষণ। তবে সমাজে একটি লম্পট শ্রেণী আছে যারা চায় নারীরা ওড়না ছাড়া থাকুন, এতে তাদের বিকৃত রূচি সাধণ করতে সুবিধা হবে। এইজন্য অবশ্য তারা তাদের পতিতামেট দিয়ে অনেকদিন ধরে প্রচার চালাচ্ছে- মেয়েরা যেন ওড়না না পরে। এ সম্পর্কে ধর্মবিদ্বেষী লম্পট শ্রেণীর পত্রিকা ওয়েম্যানচ্যাপ্টারের দুটি আর্টিকেল দেখতে পারেন-

    ১) ওড়না নামে রক্ষণশীলতা আর কত দিন ? (http://bit.ly/2imuY6j)

    ২) প্রাণ যায়, তবুও ওড়না যায় না (http://bit.ly/2islogc)


    বাংলাট্রিবিউনের দাবি করা হচ্ছে, অভিভাবকরা নাকি চায় না, তার মেয়ে ছোট বেলা থেকে ও তে ওড়না শিখুক। এখন আমার কথা হচ্ছে- কতজন অভিভাবক আছেন, যারা বাংলাট্রিবিউনের কথিত ‘অভিভাবক’ শব্দটির প্রতিনিধিত্ব করে। আমার মনে হয় এ ব্যাপারে যাচাই করা দরকার। এ ব্যাপারে বাংলাট্রিবিউন অফিসে (০১৭৩-০৭৯৪৫২৭, ০১৭৩০৭৯৪৫২৮) ফোন করে দেখতে পারেন।

    ------------------------------------------------------
    --আমার নতুন পেইজ Noyon Chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5),
    --পেইজ কোড- 249163178818686 ।

    --আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6 (https://www.facebook.com/202647270140320/)

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728