Header Ads

ad728
  • Breaking News

    বাংলাদেশকে শেকড়হীন করার ষড়যন্ত্র


    আগে বাংলাদেশকে বিভিন্ন নামে চিনতো সারা পৃথিবী-
    মসজিদের শহর ঢাকা, শাহজালাল-শাহপরানের দেশ বাংলাদেশ, বাংলাদেশে পরিচয় দিতে আগে আসতো- জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ছবি কিংবা বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদের ছবি।

    কিন্তু এখন সেই সময় নেই। এখন বাংলাদেশের পরিচয় দিতে গিয়ে নিয়ে আসা হচ্ছে মন্দিরের ছবি, বিশেষ করে দিনাজপুরের কান্তজিউ মন্দিরের ছবিটা এখন অগ্রগন্য। কলকাতার বইমেলায় বাংলাদেশের স্টলের আকৃতি করা হয়েছে কান্তজিউ আকৃতির, একুশে বইমেলায় প্রত্নতত্ত্ব অধিদপ্তরের স্টলের আকৃতি কান্তজিউ মন্দির আকৃতির, এমনকি পাসপোর্ট ভিসা অথবা সরকারী ক্যালেন্ডারে দেওয়া হচ্ছে কান্তজিউ মন্দিরের ছবি। সরকারের বিভিন্ন অফিস আদালত, সরকারী শিক্ষা প্রতিষ্ঠান থেকে পিকনিকের জন্য পাঠানো হচ্ছে কান্তজিউ মন্দিরে। সরকার ইতিমধ্যে ২০০ বিঘা জমি এ্যাকোয়ার করে হিন্দুদের জন্য বানিয়েছে বিরাট স্পট, খরচ করেছে শত শত কোটি টাকা। আয়োজন করছে আন্তর্জাতিক রাসমেলায়। ভারত থেকে আসছে হিন্দু পূজারিরা।

    উল্লেখ্য কান্তজিউ মন্দিরের ইতিহাস বেশি দিন আগের নয়। মাত্র আড়াইশ’ বছর আগের। অথচ ঐ দিনাজপুরেই আছে ঐতিহাসিক চেহেলগাজি মাজার, যার বয়স ৬৫৫ বছর। চেহেল শব্দের অর্থ চল্লিশ, আর গাজি শব্দের অর্থ মুসলিম ধর্মযোদ্ধা। স্থানীয় জনশ্রুতি থেকে জানা যায়, যুদ্ধের এক পর্যায়ে ৪০ জন গাজীকে (ধর্মযোদ্ধা) একত্রে সেখানে গণকবর দেয় এক হিন্দু রাজা। এজন্য ঐ স্থানের নাম হয় চেহেল (চল্লিশ) গাজী। গোপাল নামক এক স্থানীয় হিন্দু রাজার বিরুদ্ধে ঐ গাজীরা যুদ্ধ করে শহীদ হয়। (http://bit.ly/2mrp83j) কিন্তু তারপরও ঐ চেহেলগাজিদের স্থান হয়নি বাংলাদেশের ঐতিহ্যের তালিকায়।

    কান্তজিউ মন্দিরকে প্রমোট করার জন্য জাতীয়-আন্তর্জাতিক পর্যায়ে যে তদবীর চলছে তা বিভিন্ন খবর দেখলেই বোঝা যায়। যেমন-
    ১) ইউরোপীয় ইউনিয়নভুক্ত পাঁচটি দেশের রাষ্ট্রদূতের কান্তজিউ মন্দির পরিদর্শন (http://bit.ly/2lJcsos)
    ২) কান্তজিউ মন্দির রক্ষায় এগিয়ে এসেছে ওয়ার্ল্ড হেরিটেজ সেন্টার
    (http://bit.ly/2lXJ8Nf)
    ৩) কান্তজিউ মন্দির পরিদর্শনে ৩ দেশের রাষ্ট্রদুত (http://bit.ly/2kZdZcV)
    ৪) ভারতীয় হাই কমিশনারের কান্তজিউ মন্দির পরিদর্শন (http://bit.ly/2lIETUZ)

    আগামীতে সারা বিশ্বজুড়ে প্রচারিত হবে- কান্তজিউ মন্দিরের দেশ বাংলাদেশ। কান্তজি মানে কৃষ্ণ, অর্থাৎ কৃষ্ণের পরিচয়ে পরিচিত হবে বাংলাদেশ। হিন্দুত্ববাদী বাংলাদেশ হওয়ার পথে একধাপ এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, মুসলমানরা হবে শেকড়হীন। এদেশের মুসলমানরা পরিচিত হবে হিন্দু পরিচয়ে, এবার শুধু দেখার পালা।


    ---------------------------------------------------
    --আমার নতুন পেইজ Noyon Chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5),
    --পেইজ কোড- 249163178818686 ।

    --আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6 (https://www.facebook.com/202647270140320/)

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728