Header Ads

ad728
  • Breaking News

    আমেরিকার হার্ভার্ড ইউনিভার্সিটির আইন বিভাগের সামনে স্থাপিত করা হয়েছে কোরআনের আয়াত


    আপনি কি জানেন ? বর্তমানে ওয়ার্ল্ড র‌্যাংকিং এ শ্রেষ্ঠ ইউনিভার্সিটির নাম কি ? 
    হ্যা, আমেরিকার হার্ভার্ড ইউনিভার্সিটি (https://www.webometrics.info/en/world)। সেই হার্ভার্ড ইউনিভার্সিটির আইন বিভাগের সামনে স্থাপিত করা হয়েছে মুসলমানদের ধর্মীয় গ্রন্থ কোরআনের একটি আয়াত (http://bit.ly/2kC8w6Chttp://bit.ly/2lSy7ds,http://bit.ly/2ku8Gll) এবং বলা হয়েছে- এই বাক্যটি হচ্ছে পৃথিবীর সবচেয়ে মহান ন্যায় বিচারের প্রতীক। কোরআনের উক্ত আয়াতটি হলো- সূরা নিসার ১৩৫ নং আয়াত। যেখানে বলা হয়েছে-

    `হে ঈমানদারগণ, তোমরা ন্যায়ের উপর প্রতিষ্ঠিত থাক; আল্লাহর ওয়াস্তে ন্যায়সঙ্গত সাক্ষ্যদান কর, তাতে তোমাদের নিজের বা পিতা-মাতার অথবা নিকটবর্তী আত্নীয়-স্বজনের যদি ক্ষতি হয় তবুও। কেউ যদি ধনী কিংবা দরিদ্র হয়, তবে আল্লাহ তাদের শুভাকাঙ্খী তোমাদের চাইতে বেশী। অতএব, তোমরা বিচার করতে গিয়ে রিপুর কামনা-বাসনার অনুসরণ করো না। আর যদি তোমরা ঘুরিয়ে-পেঁচিয়ে কথা বল কিংবা পাশ কাটিয়ে যাও, তবে আল্লাহ তোমাদের যাবতীয় কাজ কর্ম সম্পর্কেই অবগত।‘ (সূরা নিসা : ১৩৫)



    বিশ্বের র‌্যাংকিং-১ ইউনিভার্সিটি যখন কোরআনের আয়াতকে শ্রেষ্ঠ ন্যায় বিচারের প্রতীক হিসেবে স্বীকার করে নিচ্ছে, সেখানে বাংলাদেশের মত মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ ও রাষ্ট্রধর্ম ইসলামের দেশে কথিত গ্রিক দেবীকে ন্যায় বিচারের প্রতীকরূপে গণ্য করে তা মূর্তি স্থাপন করা হচ্ছে। সত্যিই আজব এক দেশের নাম বাংলাদেশ।

    ---------------------------------------------------
    --আমার নতুন পেইজ Noyon Chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5),
    --পেইজ কোড- 249163178818686 ।

    --আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6 (https://www.facebook.com/202647270140320/)

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728