Header Ads

ad728
  • Breaking News

    আজকাল হিন্দু ও নাস্তিকরা ইসলামবিরোধী যা কিছু করতে চায় সবকিছুই মুক্তিযুদ্ধের অজুহাত দিয়ে করতে চায়।


    আজকাল হিন্দু ও নাস্তিকরা ইসলামবিরোধী যা কিছু করতে চায় সবকিছুই মুক্তিযুদ্ধের অজুহাত দিয়ে করতে চায়। বলে-

    ১) রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলে রয়েছে মুক্তিযুদ্ধের চেতনা,

    ২) সুপ্রীম কোর্টে গ্রিক দেবীর মূর্তির মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধের চেতনা

    ৩) মঙ্গলশোভাযাত্রার মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধের চেতনা

    ৪) সারা দেশব্যাপী পূজা পার্বন করার মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধের চেতনা

    ৫) পহেলা বৈশাখ পালনের মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধের চেতনা

    ৬) পাঠ্যপুস্তকে হিন্দুত্ববাদ প্রবেশের মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধের চেতনা।

    ৭) ধর্মনিরপেক্ষা ও অসাম্প্রদায়িকতার মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধের চেতনা

    কিন্তু আদৌ কি এসব মুক্তিযুদ্ধের চেতনা ছিলো ??? আসুন মুক্তিযুদ্ধের নেতা বঙ্গবন্ধুর মুখেই শুনি কোন চেতনা মুক্তিযুদ্ধের মূল চেতনা কি ছিলো..................

    ৭১ এর মুক্তিযুদ্ধের মূল পটভূমি ছিলো ৭০ এর নির্বাচন। আর সেই ৭০ এর নির্বাচনের সময় শেখ মুজিবুর রহমান যে শাসনতন্ত্র (সংবিধান) প্রণয়ন করেছিলেন, সেটার মৌলিক বৈশিষ্ট্যের দ্বিতীয় অনুচ্ছেদের নামই ছিলো ‘ইসলাম’। যেখানে স্পষ্ট লেখা ছিলো-
    “জনসংখ্যার বিপুল সংখ্যাগরিষ্ঠ অংশের প্রিয় ধর্ম হলো ইসলাম। আওয়ামীলীগ এই মর্মে সিদ্ধান্ত নিয়েছে যে শাসনতন্ত্রে সুস্পষ্ট গ্যারান্টি থাকবে যে পবিত্র কোরান ও সুন্নায় সন্নিবেশিত ইসলামের নির্দেশাবলীর পরিপন্থী কোন আইন পাকিস্তানে প্রণয়ন বা বলবৎ করা চলবে না। শাসনতন্ত্রে ধর্মীয় প্রতিষ্ঠান সমূহের পবিত্রতা রক্ষার গ্যারান্টি সন্নিবেশিত হবে। সর্বস্তরে ধর্মীয় শিক্ষা সম্প্রসারণের জন্য পর্যাপ্ত বিধিব্যবস্থা গ্রহণ করা হবে। ( সূত্র: মুজিবুরের রচনা সংগ্রহ, শেখ মুজিবুর রহমান; বাংলাদেশ কালচারাল ফোরাম পৃষ্ঠা: ১৬২)

    এরপর শেখ মুজিব তাঁর কার্যক্রম সম্পর্কে আরো বলেন-
    ‘‘আমাদের বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে, আমরা ইসলামে বিশ্বাসী নই। এ কথার জবাবে আমাদের সুস্পষ্ট বক্তব্য লেবেল সর্বস্ব ইসলামে আমরা বিশ্বাসী নয়। আমরা বিশ্বাসী ইনসাফের ইসলামে। আমাদের ইসলাম হযরত রাসূলে করীম (সা.) এর ইসলাম। যে ইসলাম জগৎবাসীকে শিক্ষা দিয়েছে ন্যায় ও সুবিচারের অমোঘ মন্ত্র। ইসলামের সুবক্তা সেজে পাকিস্তানের মাটিতে বারবার যারা অন্যায় অত্যাচার শোষণ বঞ্চনার পৃষ্ঠপোষকতা করে এসেছেন, আমাদের সংগ্রাম সেই মোনাফেকদেরই বিরুদ্ধে। যে দেশের শতকরা ৯৫ জনই মুসলমান, সে দেশে ইসলামবিরোধী আইন পাসের সম্ভাবনার কথা ভাবতে পারেন কেবল তারাই যাদের ঈমানই আদতে নাজুক আর ইসলামকে যারা ব্যবহার করেন দুনিয়াটা ফায়েস্তা করে তোলার কাজে। অতএব আমরা যারা আল্লাহর মজলুম বান্দাদের জন্য সংগ্রাম করছি, তারা ইসলামের বিরোধিতা করাতো দূরের কথা বরং ইসলামের বিধান মতে সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠারই উমেদার, আর সে ব্যাপারে প্রতিবন্ধক হলেন তারাই যারা ইসলাম বিপন্নের জিগির তুলে জনগণকে ধোঁকা দিতে চান।’’ (মুজিবুরের রচনা সংগ্রহ, বাংলাদেশ কালচারাল ফোরাম ৮৪-৮৫ পৃষ্ঠা দ্রষ্টব্য)

    অর্থাৎ শেখ মুজিবুর রহমানের বক্তব্যই প্রমাণ করে দিচ্ছে- মুক্তিযুদ্ধের পটভূমি ১০০ ভাগ ইসলাম ছিলো এবং সেখানে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল, মঙ্গলশোভাযাত্রা, পাঠ্যপুস্তকে হিন্দুত্ববাদ, সুপ্রীম কোর্টে গ্রিক দেবীর মূর্তি স্থাপন, পহেলা বৈশাল পালন কোনটাই ছিলো না। তারমানে বোঝা যাচ্ছে- রাষ্ট্রধর্ম ইসলাম জারি, মঙ্গলশোভাযাত্রা বাতিল, পাঠ্যপুস্তকে হিন্দুত্ববাদ বাদ, সুপ্রীম কোর্টে গ্রিক দেবীর মূর্তি উচ্ছেদ, পহেলা বৈশাখ বন্ধ করাই হচ্ছে মুক্তিযুদ্ধের চেতনা।

    ---------------------------------------------------
    --আমার নতুন পেইজ Noyon Chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5),
    --পেইজ কোড- 249163178818686 ।

    --আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6 (https://www.facebook.com/202647270140320/)

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728