Header Ads

ad728
  • Breaking News

    দুই ভাইবোন অঞ্জন রায় ও বৃত্বা রায় দীপার স্ট্যাটাস-

    (১) একুশে টিভির অঞ্জন রায় প্রথম স্ট্যাটাসে বলছে- “উচ্চ আদালতে গ্রিক দেবীর মূর্তি থাকবে এবং মঙ্গলশোভাযাত্রাও হবে। কারণ মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন হয়েছিলো।” যদিও গ্রিক ধর্ম প্রতিষ্ঠার জন্য মুক্তিযুদ্ধ হয়নি। অন্যদিকে মঙ্গলশোভাযাত্রার সৃষ্টি হয় মুক্তিযুদ্ধের ১৮ বছর পর ১৯৮৯ সালে স্বৈরাচারি এরশাদ আমলে, যার সাথে মুক্তিযুদ্ধের বিন্দুমাত্র সম্পর্ক নাই। মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রে কোথাও উল্লেখ নাই- বাংলাদেশের মুক্তিযুদ্ধ হয়েছিলো মঙ্গলশোভাযাত্রা প্রতিষ্ঠার জন্য। কিন্তু তারপরও একুশে টিভির অঞ্জন রায় গ্রিক দেবীর মূর্তির-মঙ্গলশোভাযাত্রাকে মুক্তিযুদ্ধের চেতনায় নিয়ে এসেছে, কারণ গ্রিক দেবীর মূর্তি ও মঙ্গলশোভাযাত্রা উভয় ইসলামের সাথে সাংঘর্ষিক। তারমানে একুশে টিভির অঞ্জন রায়ের মতে ইসলাম ও মুক্তিযুদ্ধ পারষ্পরিক সাংঘর্ষিক। তার মতে- ইসলামকে তুলে দেয়ার জন্যই মুক্তিযুদ্ধ হয়েছিলো !

    (২) দ্বিতীয় স্ট্যাটাসওটা অঞ্জন রায়ের দেয়া। তারিখ ২৮শে মার্চ ২০১৬, ঐ দিন রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল চেয়ে একটি রিট খারিজ করে দেয় হাইকোর্ট। ঐ স্ট্যাটাসে সে বলতে চেয়েছে- রাষ্ট্রধর্ম ইসলাম হবে জানলে তার বাবা মুক্তিযুদ্ধ করে ভুল করেছিলো, চাচা নিহত হয়ে ভুল করেছিলো। তারমানে এই স্ট্যাটাসেও প্রমাণ হয়- মুক্তিযুদ্ধ ও ইসলাম পরষ্পর বিরোধী এবং ইসলামকে তুলে দেয়ার জন্যই মুক্তিযুদ্ধ হয়েছিলো বলে দাবি করছে অঞ্জন রায়।( উল্লেখ্য মুক্তিযুদ্ধের শুরুতেই অঞ্জনের বাবা প্রসাদ ভারতে পালিয়ে যায়, মাঠে গেরিলা যুদ্ধ না করেও পরবর্তিতে ধারণ করে মুক্তিযোদ্ধা খেতাব। বৃদ্ধ চাচা জয়ন্ত রায়কে ভাই প্রসাদ ভারতে পালাতে সাহায্য না করায় মারা পরে)
    (৩) তৃতীয় স্ট্যাটাসটা অঞ্জনের আপন বোন বৃত্বা রায় দীপার। সে স্পষ্ট স্ট্যাটাস দিয়ে বলছে- “হিজাবমুক্ত বাংলাদেশ চাই, সর্বত্র হিজাব সংষ্কৃতি বন্ধ হোক।” ভাইয়ের মত বোনও একই পথে পা বাড়িয়েছে। ডাইরেক্ট ইসলামী সংস্কৃতির বিরুদ্ধে বলছে। তারমানে সেও বুঝাতে চাইছে বাংলাদেশ থেকে ইসলাম নিঃশেষ হোক।
    কি সুন্দর ! মুক্তিযুদ্ধের অজুহাত দিয়ে ইসলামকে বাংলাদেশ থেকে তুলে দিতে চাইছে। একদম প্রকাশ্য কথা, লুকাছাপা নাই। অঞ্জনের বাবা প্রসাদ রায় সম্পর্কে শুনেছিলাম- সে বামরাজনীতি করতো, নামের আগে কমরেড লাগাতো, কিন্তু ঘরে পূজা-পার্বন একটাও বাদ দিতো না। তারমানে অসম্প্রদায়িকতার আড়ালে হিন্দুত্ব। অঞ্জন বা দিপাও কিন্তু একই পথে। মুখে অসাম্প্রদায়িকতার কথা বলে ইসলাম তুলতে বলছে, কিন্তু চাইছে হিন্দুদের মূর্তি আর মঙ্গলশোভাযাত্রা, মানে হিন্দুত্ববাদ।

    আমি অঞ্জনকে প্রশ্ন করবো-
    ১) মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রে কোথায় উল্লেখ ছিলো- ইসলাম বাদ দিয়ে হিন্দুত্ববাদ জারি করার জন্য মুক্তিযুদ্ধ করা হয়েছে?
    ২) বাংলাদেশে মুক্তিযোদ্ধাদের মধ্যে কত পার্সেন্ট হিন্দু?
    ৩) মুক্তিযুদ্ধের সময় ১ কোটি লোক ভারতে আশ্রয় নিয়েছিলো, এর মধ্যে ৯৮% ছিলো হিন্দু। আবার ঐ সময় বাংলাদেশে হিন্দু জনসংখ্যাও ছিলো ১ কোটি। তাহলে কি হিন্দুরা ভারতে পালিয়ে মুক্তিযুদ্ধের কান্ডারী হয়েছিলো ?

    দেখি অঞ্জন উত্তর দিতে পারি কি না।

    ---------------------------------------------------
    --আমার নতুন পেইজ Noyon Chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5),
    --পেইজ কোড- 249163178818686 ।

    --আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6 (https://www.facebook.com/202647270140320/)

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728