Header Ads

ad728
  • Breaking News

    প্লিজ ! বাংলাদেশের মানুষকে গ্রিক ধর্মবিশ্বাস গ্রহণে বাধ্য করবেন না


    সুপ্রীম কোর্টে সামনে `থেমিস মূর্তি‘ বসানোর ক্ষেত্রে যুক্তি প্রদর্শন করা হয়েছে- এটা নাকি ন্যায় বিচারের প্রতীক। থেমিস- ন্যায় বিচারের দেবী বা প্রতীক, এটা প্রাচীন গ্রিক ধর্মের একটি বিশ্বাস। শুধু আরাধনা করার নামই ধর্ম নয়, আরাধনা করার আগের স্টেপ হচ্ছে বিশ্বাস স্থাপন করা, যা ধর্মের প্রথম অংশ।
    যেমন, হিন্দুদের গণেষ মূর্তিকে পূজা করাটাই হিন্দু ধর্মের অনুসঙ্গ নয়, বরং গণেষ মূর্তিকে সমৃদ্ধির প্রতীক মনে করাও হিন্দু ধর্মের অংশ। ঠিক তেমনি গ্রিক দেবীর মূর্তিকে ন্যায় বিচারের প্রতীক মনে করার অর্থ হচ্ছে গ্রিক ধর্ম মেনে নেওয়া বা অনুসরণ করা। এবং সেই বিষয়টি গণমানুষের বিচারালয় বা সুপ্রীম কোর্টের সামনে স্থাপন করে পুরো বাংলাদেশের মানুষকে গ্রিক ধর্মে বিশ্বাস স্থাপন করতে বাধ্য করা হয়েছে। যদি মূর্তিটি কোন মন্দিরে স্থাপন করা হতো তবে সমস্যা ছিলো না, কিন্তু বিচারের জন্য গণমানুষের আশ্রয়স্থল সুপ্রীম কোর্টে এই মূর্তিটি স্থাপন করাই মূল বিতর্কের কারণ।
    এখানে লক্ষণীয় বাংলাদেশে কোন মানুষ কিন্তু গ্রিক ধর্মে বিশ্বাসী নয়। বাংলাদেশের সাধারণ মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান জনগণের বসবাস। এই চারটি ধর্মের সাথে গ্রিক ধর্মের বিন্দুমাত্র সম্পর্ক বা মিল তো নেই উপরন্তু চরমমাত্র বিরুদ্ধচারণ আছে। তাই সুপ্রীম কোর্টের সামনে গ্রিক দেবীর মূর্তি স্থাপন করে দেশের শতভাগ মানুষকে ভিন্ন ধর্মবিশ্বাস গ্রহনে বাধ্য করা হয়েছে, যা সংবিধান বিরুদ্ধ ও আইনত দণ্ডনীয় অপরাধ।



    ---------------------------------------------------
    --আমার ফেসবুক পেইজ Noyon Chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5),
    --পেইজ কোড- 249163178818686 ।

    --আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6 (https://www.facebook.com/202647270140320/)

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728