Header Ads

ad728
  • Breaking News

    বাংলাদেশ বিরোধীদের উদ্দেশ্য ষড়যন্ত্র বুঝতে হলে আন্তর্জাতিক রাজনীতি সম্পর্কে ধারণা ও জ্ঞান অর্জন করা জরুরী

    বাংলাদেশে কারা ষড়যন্ত্র করে ?
    কি উদ্দেশ্যে করে ?
    কিভাবে করে ?
    আগামীতে কিভাবে করবে ?
    কি করতে পারে ?
    আগামীতে কি হতে যাচ্ছে ?
    এ প্রশ্নগুলোর অনুমান করার জন্য যেটা সবচেয়ে প্রয়োজন সেটা হলো আন্তর্জাতিক রাজনীতি সম্পর্কে ধারণা ও জ্ঞান অর্জন করা। বাংলাদেশসহ অন্যান্য রাষ্ট্রগুলোর ক্ষেত্রে আন্তর্জাতিক রাজনীতির প্রভাবটাই পড়ে। এটা মোটামুটি বুঝতে পারলে আপনিও খুব সহজে আগামীতে কি ঘটতে যাচ্ছে, এটা সম্পর্কে আগাম ধারণা করতে পারবেন এবং প্রয়োজনে নিজে সচেতন হতে পারবেন এবং অন্যকেও সচেতন করতে পারবেন। আমি মাঝে মাঝে যে স্ট্যাটাসগুলো দেই সেটা আমার ঐ স্ট্যাডি বা জ্ঞান থেকেই।
    ভাবছিলাম, এখন থেকে আমার পাঠক সমাজকেও সেই বিষয়ে ধারণা দেবো, স্ট্যাডিগুলো নিয়ে (স্ট্যাটাসের মধ্যেই) ক্লাসের মত আলোচনা করাবো। এতে জ্ঞানের আদান-প্রদান হবে এবং আমার পাঠক সমাজও সেই জ্ঞান সম্পর্কে ধারণা লাভ করবে। এতে অনেকেই বিভিন্ন পরিস্থিতি সম্পর্কে আগাম বুঝতে পারবে এবং কি করতে হবে সেটাও নিজে থেকেই সহজে অনুমান করতে পারবে। ফলে আমার পাঠক সমাজের মধ্যেও আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করার মত ভালো লেখক তৈরী হবে।
    আমার এ উদ্যোগ সম্পর্কে পাঠক সমাজ কি বলেন ?
    এমনটা করলে কেমন হবে ??

    ========================================
    আমার ফেসবুকের মূল পেইজ- Noyon chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5)
    পেইজ কোড- 249163178818686
    -----------------------------------------------------------------------
    আমার ফেসবুকের ব্যাকআপ পেইজNoyon Chatterjee 6
    (https://www.facebook.com/Noyon-Chatterjee-6-202647270140320/)
    -----------------------------------------------------------------------

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728