Header Ads

ad728
  • Breaking News

    বাংলাদেশে ভূমিকম্পের সম্ভাবনা এবং মুসলমানদের করণীয়

    গত কয়েকদিন ধরে খবর আসছে, বাংলাদেশে বড় ধরনের ভূমিকম্প হতে পারে। গত কয়েকদিনের মধ্যে মায়ানমার, জাপান ও ইকুয়েডরে শক্তিশালী ভূমিকম্প হয়েছে। এতে বহু জনপদ ধ্বংস হয়ে গেছে। বাংলাদেশের মত জনবহুল দেশে ভূমিকম্প হলে যে বিরাট প্রাণহানী ঘটবে তা বলার অপেক্ষা রাখে না।
    সত্যি বলতে মানুষ যতই তত্ত্ব ঝাড়ুক, ভূমিকম্প এমন এক কুদরত, যা কোন মানুষের পক্ষে আটকানো সম্ভব না। এক্ষেত্রে মানুষের উচিত কেবল মহান আল্লাহ তায়ালার নিকট সাহায্য প্রার্থনা করা, কারণ তিনি একমাত্র পারেন মানুষকে রক্ষা করতে।
    বর্তমানে বাংলাদেশের মানুষ গুনাহ করা বাড়িয়ে দিয়েছে। বৈশাখ পূজা, খেলাধূলা, গানবাজনা, বেপর্দা-বেয়াহা এখন খুবই স্বাভাবিক বিষয়। মুসলমানরা যদি এসব হারাম কাজ থেকে ফিরে থাকতে না পারে, তবে তাদের উপরও আল্লাহ’র গজব নেমে আসাটা স্বাভাবিক। ইতিহাস বলে, এর আগেও গুনাহ করার কারণে অনেক জাতিকে মহান আল্লাহ তায়ালা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ নামে গজব দিয়ে ধ্বংস করে দিয়েছেন।
    মুলমানদের উচিত এখন বেশি বেশি তওবা করা, আল্লাহ তায়ালার জিকিরে মশগুল থাকা, কাফিরদের অনুসরণ-অনুকরণ-মোহাব্বত বাদ দেওয়া, হারাম-কুফরী-শিরক ছেড়ে দেওয়া, এবং সর্বপ্রকার গুনাহ’র জন্য ক্ষমা চাওয়া, তবেই কেবল ভূমিকম্প নামক খোদায়ী গজব থেকে রক্ষা পাওয়া সম্ভব অন্যথায় না।
    সবাই এ ব্যাপারে সচেতন হোন, কারণ একবার ভূমিকম্প শুরু হলে কিন্তু কেউ রক্ষা পাবেন না।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728