Header Ads

ad728
  • Breaking News

    আশুরার সময় থেকে পশ্চিমবঙ্গে দাঙ্গা



    আশুরার সময় থেকে পশ্চিমবঙ্গের ২৪ পরগনাসহ বেশ কয়েকটি এলাকায় দাঙ্গা হচ্ছে। এ দাঙ্গায় মুসলমানদের উপর ব্যাপক গণহত্যা, নিপীড়ন ও লুটপাট চালাচ্ছে হিন্দুরা। পশ্চিমবঙ্গের প্রশাসন উপর দিয়ে সেক্যুলার ভাব ধরলেও পুরোপুরি সাপোর্ট দিচ্ছে হিন্দুদের। মিডিয়ায় অবশ্য এ খরবগুলো আসছে না। সামান্য কিছু খবর হয়েছে গত কয়েকদিন, যদিও তা যথেষ্ট নয়। (http://bit.ly/2evIPmY)
    মজার ব্যাপার হচ্ছে, পশ্চিমবঙ্গে মুসলমানদের যখন এত কঠিন অবস্থা, ঠিক তখনই বাংলাদেশে রটানো হচ্ছে ভুয়া হিন্দু নির্যাতনের খবর (বাগেটহাটের ভুয়া হিন্দু নিপীড়ন)। উদ্দেশ্য দুটো- ১) ভারত এমনি বাংলাদেশেও হিন্দু কর্তৃক মুসলিম নির্যাতনের খবর গোপন করা, ২) মুসলমানদের আরো চাপের মধ্যে ফেলানো।
    তবে দুঃখজনক বিষয় বাংলাদেশের মুসলমানরা এখনও বিষয়টা বুঝতেই পারছে না। তবে না বুঝে এড়িয়ে যাবার কোন সুযোগ কিন্তু নেই। কারণ সিরিয়া আর মায়ানমারের মুসলমানরাও এক সময় এ বিষয়গুলো এড়িয়ে গিয়েছিলো, সময়ের স্রোতে বেখেয়াল থেকেছিলো। কিন্তু লাভ হয় নি, এখন এমন ফান্দে পড়েছে তারা বাধ্য হচ্ছে সমুদ্রে নামতে, এখন মরছে সমুদ্রের স্রোতের মধে্যে। আমি নিশ্চিত বাংলাদেশের মুসলমানদেরও সিরিয়া-মিয়ানমারের মত অবস্থা হতে বেশি দেরি নাই।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728