Header Ads

ad728
  • Breaking News

    অর্পিত সম্পত্তি আইন এবং বাংলাদেশের মুসলমানদের ভবিষ্যৎ পরিণতি

    গত ১ মাসের খবর-
    ১) সাতক্ষীররা আশাশুনিতে অর্পিত সম্পত্তি পুনরুদ্ধার, মুসলিম উচ্ছেদ
    (http://bit.ly/2dsMoYH)
    ২) মুন্সিগঞ্জে অর্পিত সম্পত্তি (http://bit.ly/2ebIOso)
    ৩) সুনামগঞ্জে অর্পিত সম্পত্তি ৭৫ হাজার বিঘা, উচ্ছেদ আতঙ্কে মুসলমানরা
    (http://tinyurl.com/jv4dvwp)
    ৪) নড়াইলে অর্পিত সম্পত্তি (http://tinyurl.com/js6jvlv)
    ৫) রাগীব আলীর পর আরেক চা-বাগানের টার্গেটে হিন্দুরা (http://tinyurl.com/zjgotls)
    এ ধরনের আরো অনেক খবর মিডিয়ায় আসছে না। যেমন ইনবক্সে একজন জানালো ঠাকুরগাওয়ে অর্পিত সম্পত্তির নামে মুসলমানদের উচ্ছেদের কার্যক্রম হাতে নিয়েছে।
    আমি আগেও আপনাদের তথ্য দিয়েছি, সারা বাংলাদেশে অর্পিত ও দেবোত্তর সম্পত্তির নামে হিন্দুরা বাংলাদেশের এক-চর্তুথাংশ দাবি করেছে। আওয়ামী সরকার ও এসকে সিনহার মাধ্যমে এই সম্পত্তি হিন্দুরা দখল করে মুসলমানদের উচ্ছেদ করে যাচ্ছে একের পর এক । এই পদ্ধতিতে বাংলাদেশের প্রায় ৪ কোটি মুসলমানকে গৃহহীন করা হবে। স্মরণীয় যে অর্পিত বা শত্রু সম্পত্তি এমন্ এক সম্পত্তি, যা কোন দেশই ফেরত দেয় না। এমনকি ভারতও ফেরত দেয়নি। যুদ্ধ শেষ হয়েছে অর্পিত সম্পত্তি বা শত্রু সম্পত্তির ফায়সালা হয়েছে গেছে। কিন্তু বাংলাদেশেই বিষ্ময়করভাবে আওয়ামী সরকার এ আইন পাশ করে। অনেক ক্ষেত্রে অবশ্য হিন্দুরাই এক জমি ৫ জনের কাছে বিক্রি করে ভারতে পালিয়ে গেছে। কিন্তু হঠাৎ আওয়ামী সরকার ক্ষমতায় এসে হিন্দুদের প্রতি অতিরিক্ত আসক্ত হয়ে যাওয়ায় তারা সে সুযোগ নেওয়া শুরু করেছে। সম্প্রতি দূর্গা পূজা উপলক্ষে ভারত থেকে ঝাঁকে ঝাঁকে হিন্দু বাংলাদেশে প্রবেশ করে, বিবিসির খবরে প্রকাশ এদের উদ্দেশ্য ছিলো বাংলাদেশে তাদের রেখে যাওয়া অর্পিত সম্পত্তি আবার কিভাবে পুনরুদ্ধার করা যায় তা বের করা।
    আমি জানি, বাংলাদেশের অর্পিত সম্পত্তি মত একটি ইস্যুকে নিয়ে বাংলাদেশের মুসলমানরা আলোচনা করতে আগ্রহী নয়। কিন্তু তারা জানেই না কিভাবে তাদের মেরুদণ্ড ভেঙ্গে দেওয়ার টার্গেট নিয়েছে হিন্দুরা। যখন তার নিজের সম্পত্তি অর্পিত সম্পত্তিতে আক্রান্ত হবে তখন সে বুঝবে কি হতে যাচ্ছে।। আমি আবারও বলছি এক কঠিন সময় অপেক্ষা করছে বাংলাদেশের মুসলমানদের জন্য, এক কঠিন সময়।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728