Header Ads

ad728
  • Breaking News

    আসুন মিলিয়ে দেখি : ভারতকে বাংলাদেশের কথিত গ্যাস ট্রানজিট, চলমান পরিবহণ ধর্মঘটে জনগণের ভোগান্তি ও সাগর রুনি হত্যা

    বেশ কিছুদিন যাবত কথা হচ্ছে ভারতে গ্যাস ট্রানজিট দেবে বাংলাদেশ। বাংলাদেশের ভেতরে ভারতের গ্যাস পাইপ লাইন ঢুকে আবার ভারতেই যাবে। কিন্তু কথা হচ্ছে- ভারতের সেই গ্যাস ভারত থেকে সরবরাহ হবে নাকি বাংলাদেশ থেকে পাচার হবে সেটা জানবে না জনগণ। (খবরের সূত্র: (http://bit.ly/2mj3HEEhttp://bit.ly/2lVv0Swhttp://bit.ly/2lVv0Sw)
    আপনাদের সাগর-রুনি হত্যাকাণ্ডের কথা মনে আছে নিশ্চয়েই। ২০১২ সালের ২৫শে জুলাই দৈনিক কালেরকণ্ঠে খবর আসে - “সাগর-রুনি হত্যাকাণ্ডে গ্যাস পাচারের বিষয়টির যোগসূত্র থাকতে পারে”। খবরে বলা হয়- বিবিয়ানার গ্যাস পাচার হচ্ছে, এমন রিপোর্ট করতেই খুন হতে হয়েছে সাগর-রুনিকে।” (http://bit.ly/2mDPM8V) বলাবাহুল্য, সেই হত্যাকারীর হাত এত উপরে ছিলো আজ পর্যন্ত সাগর রুনির হত্যাকরীদের মালুম করা যায় নাই।
    পাঠক, গতকাল থেকে শুরু হয়েছে- শ্রমিক ধর্মঘট। দুই নাস্তিকের রোড এ্যাক্সিডেন্টের দোষ দিয়ে এক বাসচালককে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে, এতেই ক্ষেপেছে পরিবহণ শ্রমিকরা। শ্রমিকদের ডাকা হরতালে নাজেহাল হচ্ছে সাধারণ জনগণ।
    পাঠক, ভালোভাবে খেয়াল করুন তো, এই উটকো ঝামেলা ঘটিয়ে কেউ আলাদা ফায়দা নিতে চাইছে না তো? চাইছে কি কোন কিছু আড়াল করতে ??
    হ্যা পক্ষ মিলিয়ে দেখুন-
    প্রথম পক্ষ- সাধারণ জনগণ
    দ্বিতীয় পক্ষ- পরিবহন শ্রমিক
    তৃতীয় পক্ষ - নাস্তিক (আওয়ামী সরকারের এখানে ভাগ আছে)
    চতুর্থ পক্ষ - আওয়ামী সরকার
    কথিত পরিবহন ধর্মঘট ও জনগণের নাজেহালে ক্ষতিগ্রস্ত হচ্ছে প্রথম দুইপক্ষ, তৃতীয় পক্ষ মানে নাস্তিক পক্ষকে প্রশান্তি দেয়া হচ্ছে, দাড় করানো হচ্ছে নির্যাতিত রূপে। কিন্তু চূড়ান্ত ফায়দা লুটছে চর্তুথ পক্ষ মানে সরকার। কারণ এর মাধ্যমে পাবলিক দৃষ্টিভঙ্গী ঘুরিয়ে সরকারের বিরাট লুটপাট লুকিয়ে ফেলা সহজ হয়েছে। বিবিয়ানার গ্যাস পাচার করার খবর লুকাতে মরতে হয়েছিলো সাগর রুনিকে, আর এখন ভারতে গ্যাস পাচারের বলি হতে হচ্ছে সাধারণ জনগণকে, পরিবহণ ধর্মঘটে পাবলিক নাজেহাল সেই ক্ষতির প্রমাণ বহন করে। সরকার যখন দেখলো গ্যাস ইস্যু (গ্যাস পাচার ও গ্যাস মূল্য বৃদ্ধি একই সূত্রে গাথা) নিয়ে পাবলিক সেন্টমেন্ট জাগ্রত হওয়া শুরু করেছে, তখনই পরিবহন ধর্মঘট ইস্যু ক্রিয়েট করে দৃষ্টি ঘুরিয়ে দিতে চাইছে।
    সে হিসেবে বলা যায়- গ্যাস ট্রানজিটের নামে ভারতে গ্যাস পাচার, সাগর রূনি হত্যাকাণ্ড কিংবা চলমান পরিবহন ধর্মঘট একই সূত্র দিয়ে বাধা।
    (বি: দ্র: গ্যাস পাচার নিয়ে কথা বলায় ইতিমধ্যে ইনবক্সে সাবধানে থাকতে উপদেশ দিয়ে মেসেজ আসা শুরু হয়েছে)

    ---------------------------------------------------
    --আমার নতুন পেইজ Noyon Chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5),
    --পেইজ কোড- 249163178818686 ।

    --আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6 (https://www.facebook.com/202647270140320/)

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728