Header Ads

ad728
  • Breaking News

    শ্যামল দত্তদের মনের মধ্যে রয়েছে ইসলাম বিদ্বেষ এজন্য মাদ্রাসা বইয়ের মধ্যে ভালো জিনিসটাকেও খারাপ বলে মনে হয়েছে।

    ‘মাদ্রাসার বইয়ে অশ্লীলতা’ শিরোনামে শ্যামল দত্তের পত্রিকা ভোরের কাগজে রিপোর্টে যে ধর্মীয় হাদীসকে অশ্লীল বা আদি রসাত্মক বলে দাবি করা হয়েছে সেটা হুবুহু-
    ‘একদা এক ব্যক্তি হজরত রাসুলুল্লাহ (সা.) কে জিজ্ঞাসা করলেন, আমি কি আমার মায়ের কাছে প্রবেশ করতে অনুমতি প্রার্থনা করব? তিনি বললেন হ্যাঁ। তখন লোকটি বলল, আমি তো তার খাদেম। হজরত রসুলুল্লাহ বললেন, তুমি তার কাছে অনুমতি চাও। তুমি তোমার মাকে বিবস্ত্র অবস্থায় দেখতে পছন্দ করো?’
    (http://bit.ly/2B7kvlS)
    মুসলমানদের শেষ নবীর এই উক্তি মূলত নিজ মায়ের ঘরে প্রবেশের সময় অনুমতি নেয়ার ব্যাপারে। আমি ইসলাম ধর্মীয় বই সমূহ ঘেটে একটি বিষয় নিশ্চিত হলাম-
    মুসলমানরা ঘরে প্রবেশের সময় অনুমতি নেয়ার ব্যাপারটা বেশ গুরুত্বের সাথে দেখে। এমনকি মায়ের ঘরে প্রবেশের সময় সন্তানকে অনুমতি নিতে বলে ইসলাম ধর্ম।
    ইসলাম ধর্ম অনুসন্ধান করতে গিয়ে আরো পেলাম,
    -কেউ কারো ঘরে অনুমতি ছাড়া উকি দিলে সেটা দণ্ডনীয় অপরাধ।
    -এমনকি অন্ধ ব্যক্তির জন্যও অনুমতি লাগবে।
    -শুধু তাই নয়, বাইরের দরজায় দাড়ানো আগান্তুককে যদি জিজ্ঞেস করা হয়- কে ? তখন উত্তরে- ‘আমি’ বললে হবে না, সম্পূর্ণ নাম বলতে হবে।
    আজকাল আধুনিক সভ্যতায় ‘অনুমতি’ একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাড়িয়েছে। আমরা অফিস-আদালতে যেখানে যাই- অনুমতি সেখানে বাধ্যতামূলত। কিন্তু আমি আশ্চর্য হয়েছি, আজ আধুনিক সমাজ যাকে সভ্যতা হিসেবে গণ্য করছে, ইসলামে তা ১৪০০ বছর আগে কত কঠোর নিয়ম হিসেবে বিস্তর বর্ণনা করেছে।
    যাই হোক কথা হচ্ছিল, শ্যালম দত্তের ভোরের কাগজ নিয়ে। শ্যামল দত্ত ও তাদের ধর্মীয় দাদাদের কারণে আজকে গুগলে মা বা ছেলে লিখে সার্চ দেয়া যায় না। দিলে এমন সব কন্টেন্ট সাজেস্টে আসে, যা দেখরে বমির উদ্রেগ হয় । তবে এ ইনসেস্ট প্রবণতা তাদের কাল্পনিক নয়, ধর্মীয় দেব-দেবী হতে আগত। পিতা ব্রহ্মার সাথে কন্যা স্বরসতী বা শতরূপার মিলন। পূষণ এর বিধবা মায়ের সাথে সংসার। এগুলো হিন্দু ধর্মে বার বার লক্ষণীয়।
    শুধু ভারত নয়, ইউরোপ আমেরিকার অনেক এলাকায় আধুনিক সমাজে পরিবারের নিকট আত্মীয়দের মধ্যে সেক্স বা ইনসেস্টকে রাষ্ট্রীয় আইনে বৈধতা দেওয়া হচ্ছে। এতে কন্যা-বাবা, মা-ছেলে কিংবা ভাই-বোন নিজেদের মধ্যে যৌন সম্পর্ক স্থাপনে কোন আইনী বাধা থাকলো না। ইনসেস্ট আইনত বৈধ এমন দেশগুলো হলো ফ্রান্স, পর্তুগাল, বেলজিয়াম, নেদারল্যান্ড, লুক্সেমবার্গ এবং যুক্তরাষ্ট্রের নিউ জার্সি।
    অন্য সম্প্রদায়গুলো যেখানে ইনসেস্টকে আইনত বৈধতা দিচ্ছে, সেখানে ইসলাম ধর্মে তা কঠোরভাবে নিষিদ্ধ তো অবশ্যই, পাশাপাশি কারো মনে যেন খারাপ চিন্তার উদ্রেগ না হয় এজন্য ঘরে প্রবেশে কঠোর নিয়ম কানুন তৈরী করে দেয়া আছে।
    আসলে মনের মধ্যে উগ্র সাম্প্রদায়িকতা থাকলে যা হয় আরকি। শ্যামল দত্তদের মনের মধ্যে রয়েছে উগ্র সাম্প্রদায়িকতা তথা ইসলাম বিদ্বেষ। এজন্য মুসলমানদের মাদ্রাসা বইয়ের মধ্যে ভালো জিনিসটাকেও খারাপ বলে মনে হয়েছে।

    ========================================
    আমার ফেসবুকের মূল পেইজ- Noyon chatterjee 5
    (https://www.facebook.com/noyonchatterjee5)
    পেইজ কোড- 249163178818686
    -----------------------------------------------------------------------
    আমার ফেসবুকের ব্যাকআপ পেইজNoyon Chatterjee 6
    (https://www.facebook.com/Noyon-Chatterjee-6-202647270140320/)
    -----------------------------------------------------------------------

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728